আমি যুদ্ধ দেখেনি আমি যুদ্ধের গল্প শুনেছি যুদ্ধ সন্তানহারা মায়ের মায়া মুখের বেদনা যেন হাজার বছরের জমে থাকা অশ্রু জলের স্রোতহীন জলধারা।। মেহদীর রং শুকানোর আগেই শত বোনের স্বামী গিয়ে ছিল যুদ্ধে ফিরে এসেছিল অনেকেই বীরের বেশে মুক্ত বাংলার জমিন জুড়ে শহীদের প্রাণপ্রিয়ার চোখের অশ্রুজল অনুভব করেছিল তাদের হৃদয়ে দাবানল।। আমি যুদ্ধ দেখেনি যুদ্ধর গল্প শুনেছি দেখেছি আমি বীরাঙ্গনা শুনেছি লাঞ্ছিত হওয়ার গল্প তাঁরা বাংলার ইতিহাসের সব কালের মুক্তি কন্যা।। ছিল রাজাকার দালাল নানা নামের খ্যাত আল-বদর আল-শামস্ হিংস্র জানোয়ার সম ধ্বংসলীলা হত্যা লুণ্ঠন সে সব পশুরাই ছিল প্রধান হোতা বলতে লাগল সেই আগুন ঝরা দিনগুলির কথা ‘৭১ এর বীর সেনা।। আমি যুদ্ধ দেখেনি যুদ্ধর গল্প শুনেছি মুক্তিযুদ্ধের কথা ছিল অশুভ শক্তির ছায়া।। যুদ্ধাহত মুক্তিযোদ্ধারা যখন শুনি আশ্রয় হারা দুবেলা অন্ন জোটে না আমি লজ্জিত হে মোর বঙ্গ জননী দিতে পারেনি বীর সেনার সম্মান।। স্বাধীনতার ৩৫ বছর পেরিয়ে মুক্তিযুদ্ধের সেই সব দালাল এই বাংলার পবিত্র বক্ষে যা শহীদের রক্তস্নাত বিচার চাই হয়ত একদিন বিচার হবে শান্তি হবে এই বাংলা সবার মুখে দেখব স্বাধীন আনন্দের বন্যা আমি যুদ্ধ দেখেনি যুদ্ধের গল্প শুনেছি।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।